মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ নভেম্বর ২০২০

বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক এর মৃত্যুতে শোক প্রকাশ


প্রকাশন তারিখ : 2020-11-17

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) এর ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী ১৬-১১-২০২০ তারিখ রোজ সোমবার রাজধানীর একটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে পরলোকগমন করেন। স্বর্গীয় দেবাশীষ চক্রবর্ত্তী ১৯৬৫ সালের ২০ অক্টোবর নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৮ সালে ওয়ার্ল্ড ব্যাংক প্রজেক্টে তাঁর চাকুরী জীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৯৫ সালে বিএইচবিএফসি’তে যোগদান করেন এবং একই প্রতিষ্ঠানে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০১১ সালে সরকার তাঁকে রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকে জিএম হিসাবে পদায়ন করে এবং ২০১৫ সালে তিনি ডিএমডি হিসাবে পদোন্নতি পেয়ে একই প্রতিষ্ঠানে পদায়িত হন। তাঁর বর্ণাঢ্য কর্মজীবনে তিনি কিছুদিন রূপালী ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক হিসাবে অতিরিক্ত দায়িত্বও পালন করেন। তিনি বিগত ০১-০১-২০১৭ তারিখে ব্যবস্থাপনা পরিচালক হিসাবে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনে যোগদান করেন। মৃত্যুকাল পর্যন্ত তিনি ঐ পদেই অধিষ্ঠিত ছিলেন।

তিনি একজন সৎ, নির্লোভ, কর্তব্যনিষ্ঠ ও ন্যায়-পরায়ণ কর্মকর্তা হিসেবে সকলের কাছে সমাদৃত ও আস্থাভাজন ছিলেন। তিনি তাঁর মেধা, প্রজ্ঞা, নিষ্ঠা, একাগ্রতা ও সৃজনশীল কর্মের মাধ্যমে এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলেসহ বহু আত্মীয়স্বজন, শুভাকাঙ্খী ও গুণগ্রাহী রেখে গেছেন। 

বিএইচবিএফসি’র কর্মকর্তা-কর্মচারীবৃন্দের পক্ষ থেকে স্বর্গীয় দেবাশীষ চক্রবর্ত্তী এর অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়েছে। 

 


Share with :

Facebook Facebook